আমাদের প্রতিজ্ঞা উদ্ভাবন, জনসেবা, সততা, নিরপেক্ষ ও তথ্য প্রযুক্তি নির্ভর পৌরসভা গড়েতোলা

হবিগঞ্জ পৌরসভা
Our Mission: Green, Clean and Smart City-Habiganj

হবিগঞ্জ পৌরসভায় ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছন্নতা সপ্তাহ ২০২৩ শুরু

হবিগঞ্জ পৌরসভায় ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছন্নতা সপ্তাহ ২০২৩ শুরু

ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখার
বিকল্প নেই- মেয়র আতাউর রহমান সেলিম ॥

হবিগঞ্জ পৌর এলাকায় শুরু হয়েছে ‘ডেঙ্গু প্রতিরোধ ও পরিচ্ছন্নতা সপ্তাহ ২০২৩’। ব ২৯ অক্টোবর সকালে হবিগঞ্জ পৌর বাস টার্মিনালে আনুষ্ঠানিকভাবে ২৯ অক্টোবর-৪ নভেম্বর সপ্তাহের কর্মসূচী উদ্বোধন করা হয়। স্থানীয় সরকার বিভাগের আয়োজনে জেলা প্রশাসন ও হবিগঞ্জ পৌরসভার যৌথ উদ্যোগে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নূরুল ইসলাম। স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মুহাম্মদ সাদিকুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম।
মেয়র বলেন,‘আমাদের পরবর্তী প্রজন্মের সুস্থ জীবনের জন্য পরিবেশ সৃষ্টির লক্ষ্যে সকলকে পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে।’ তিনি বলেন,‘আমাদের নিজ নিজ বাসা-বাড়ীর আঙ্গিনা পরিচ্ছন্ন রাখলে মশার বংশ বিস্তার হবে না। ডেঙ্গু প্রতিরোধে এডিসসহ সকল মাশাবাহিত রোগ হতে বাঁচতে হলে পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখার কোন বিকল্প নেই।’ আতাউর রহমান সেলিম বলেন,‘আমরা নিজের সচেতন হওয়ার পাশাপাশি আমাদের পরিবারের মা-বোনদের স্বাস্থ্যকর পরিবেশ বজায় রাখতে উৎসাহ দিতে হবে।’
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোকুল চন্দ্র দেবনাথ, হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সজিব আলী ও হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সভাপতি মোঃ ফজলুর রহমান। হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলরদের মাঝে উপস্থিত ছিলেন মোঃ জাহির উদ্দিন, গৌতম কুমার রায়, আলাউদ্দিন কদ্দুছ ও শেখ সুমা জামান।
অনুষ্ঠানে গৃহস্থালী কাজের বর্জ্য ব্যবস্থাপনার জন্য ২৫ জনকে হবিগঞ্জ পৌরসভার পক্ষ হতে ডাস্টবিন দেয়া হয়। অতিথিবৃন্দ তাদের হাতে এ ডাস্টবিনগুলো তুলে দেন। স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মুহাম্মদ সাদিকুর রহমান হবিগঞ্জ পৌরসভার বিভিন্ন ওর্য়াডে বিশেষ পরিচ্ছন্নতা কাজের সময়সূচী ঘোষনা করেন। এ কর্মসূচীতে পরিচ্ছন্নতা কাজে অংশগ্রহন করেন বিডি ক্লিন ও রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবীবৃন্দ। হবিগঞ্জ পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীরা উক্ত কর্মসূচীতে অংশগ্রহন করে। পৌরসভার পক্ষ হতে স্বেচ্ছাসেবীদের জন্য টি শার্ট ও সচেতনতামুলক লিফলেট বিতরনের ব্যবস্থা করা হয়।