আমাদের প্রতিজ্ঞা উদ্ভাবন, জনসেবা, সততা, নিরপেক্ষ ও তথ্য প্রযুক্তি নির্ভর পৌরসভা গড়েতোলা

হবিগঞ্জ পৌরসভা
Our Mission: Green, Clean and Smart City-Habiganj

স্কটিশ এমপিকে নাগরিক সংবর্ধনা জানালো হবিগঞ্জ পৌরসভা ॥ #####বাংলাদেশের শিক্ষার্থীদেরকে উন্নত বিশ্বে উচ্চ শিক্ষা অর্জন করে নিজের দেশের জন্য অবদান রাখতে হবে -স্কটিশ শ্যাডো মিনিস্টার ফয়সল চৌধুরী এমবিই ॥##### হবিগঞ্জ পৌরসভাকে একটি সবুজ ও পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তোলতে চাই-মেয়র আতাউর রহমান সেলিম ॥

স্কটিশ এমপিকে নাগরিক সংবর্ধনা জানালো হবিগঞ্জ পৌরসভা ॥ #####বাংলাদেশের শিক্ষার্থীদেরকে উন্নত বিশ্বে উচ্চ শিক্ষা অর্জন করে নিজের দেশের জন্য অবদান রাখতে হবে -স্কটিশ শ্যাডো মিনিস্টার ফয়সল চৌধুরী এমবিই ॥##### হবিগঞ্জ পৌরসভাকে একটি সবুজ ও পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তোলতে চাই-মেয়র আতাউর রহমান সেলিম ॥

‘আমি যেখানেই সুযোগ পেয়েছি, আমার মাতৃভূমিকে তুলে ধরার চেষ্টা করেছি। বাংলাদেেেশর জন্য কিছু করতে পারলেই আমাদের সফর স্বার্থক হবে।’-হবিগঞ্জ পৌরসভার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে এসব কথা বলেন স্কটিশ পার্লামেন্ট সদস্য ও শ্যাডো মিনিস্টার ফয়সল চৌধুরী এমবিই। তিনি বলেন,‘বাংলাদেশের শিক্ষার্থীরা ভাষাগত দক্ষতা অর্জন করে বাইরের দেশে যাওয়া উচিত। তাদেরকে উন্নত বিশ্বে উচ্চশিক্ষা অর্জন করে নিজের দেশের জন্য অবদান রাখতে হবে।’
হবিগঞ্জ পৌর টাউন হলে শুক্রবার সন্ধ্যায় পৌরসভার আয়োজনে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠিত হয়। ওই সংবর্ধনা সভায় সংবর্ধিত অতিথি ছিলেন স্কটিশ পার্লামেন্ট সদস্য ও শ্যাডো মিনিস্টার ফয়সল চৌধুরী এমবিই এমএসপি, স্কটিশ পার্লামেন্ট সদস্য ও শ্যাডো কেবিনেট সেক্রেটারী মাইলস ব্রীগস এমএসপি ও স্কটিশ পার্লামেন্ট সদস্য এভিলিন টুইড এমএসপি।
সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতি মেয়র আতাউর রহমান সেলিম বলেন,‘হবিগঞ্জের কৃতি সন্তান ফয়সল চৌধুরীসহ আরো দুজন স্কটিশ এমপি’র হবিগঞ্জ পৌরসভা সফরের মধ্য দিয়ে আমাদের মাঝে পারস্পরিক সম্পর্ক আরো জোরদার হবে।’ তিনি বলেন,‘আমরা হবিগঞ্জ পৌরসভাকে একটি সবুজ ও পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তোলতে চাই। সাথে সাথে হবিগঞ্জ পৌরসভা হবে একটি ধুমপানমুক্ত শহর।’ তিনি হবিগঞ্জ শহরকে পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তোলতে সকলকে নিজ নিজ বর্জ্য ডাস্টবিন, বর্জ্যবাহী ভ্যানগাড়ী অথবা নির্দিষ্ট স্থানে ফেলার জন্য আহবান জানান।
সংবর্ধিত অতিথি মাইলস ব্রীগস এমএসপি বলেন, ‘সবুজ পৃথিবী গড়ার কর্মসূচী আমাদের সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এগিয়ে নেয়া সম্ভব হবে।’ তিনি বাংলাদেশের সৌর্ন্দয্য ও মানুষের আতিথেয়তার ভুয়শি প্রশংসা করেন।
সংবর্ধিত অতিথি এভিলিন টুইড এমএসপি বলেন,‘আমরা ফয়সল চৌধুরীর বাড়ী পরিদর্শন করে এসেছি। আসলেই বাংলাদেশ খুবই সুন্দর দেশ।’ তিনি ভবিষ্যতে বাংলাদেশের সাথে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন।
সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মুহাম্মদ সাদিকুর রহমান ও সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রফেসর ইকরামুল ওয়াদুদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবুল মনসুর, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট শফিকুর রহমান চৌধুরী, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রীর সভাপতি মিজানুর রহমান শামীম, জিপি আফিল উদ্দিন, চ্যানেল এস ইউকে-এর হেড অব নিউজ ফারহান মাসুম খান, ব্যরিস্টার লুৎফুর রহমান, যুক্তরাজ্য প্রবাসী সমাজ সেবক জুনেদ চৌধুরী, ডাঃ অসিত রঞ্জন দাশ, কবি তাহমিনা বেগম গিনি, আওয়ামীলীগ নেতা নুর উদ্দিন বুলবুল, যুক্তরাষ্ট্র প্রবাসী সমাজ সেবক আকবর হোসেন প্রমুখ। পৌরসভার কাউন্সিলরদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ জাহির উদ্দিন ও গৌতম কুমার রায়।
অনুষ্ঠানের শুরুতে হবিগঞ্জ পৌরসভার উল্লেখযোগ্য কর্মকান্ডের স্লাইড স্ক্রীন উপস্থাপন করেন অনুষ্ঠানের সমন্বয়কারী ও উপস্থাপক হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী।
অনুষ্ঠানের শেষ পর্বে তামাক ও ধুমপান বিরোধী হবিগঞ্জ পৌরসভার চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও সনদ বিতরণ করেন অতিথিবৃন্দ। ক্রীনে বিজয়ীদের চিত্রকর্ম পরিবেশন করা হয়। অনুষ্ঠান শেষে পৌর টাউন হলের সামনের রাস্তায় ঝাড়ু– দিয়ে অতিথিবৃন্দ সবাইকে ক্লিন সিটি গড়তে উৎসাহ যোগান।
এর আগে বিকেলে অতিথিবৃন্দ পিটিআই রোডে হবিগঞ্জ পৌরসভার প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রের কার্যক্রম পরিদর্শন করেন।