আমাদের প্রতিজ্ঞা উদ্ভাবন, জনসেবা, সততা, নিরপেক্ষ ও তথ্য প্রযুক্তি নির্ভর পৌরসভা গড়েতোলা

হবিগঞ্জ পৌরসভা
Our Mission: Green, Clean and Smart City-Habiganj

তামাক ও তামাকজাত দ্রব্য পরিহারে সবাইকে সচেতন করে তুলতে হবে- মেয়র আতাউর রহমান সেলিম

তামাক ও তামাকজাত দ্রব্য পরিহারে সবাইকে সচেতন করে তুলতে হবে- মেয়র আতাউর রহমান সেলিম

সুস্থ ও সুন্দর জীবনের জন‍্য পরিচ্ছন্ন ও ধূমপানমুক্ত পরিবেশ বজায় রাখা প্রয়োজন । হবিগঞ্জ শহরকে ধুমপানমুক্ত করতে তামাক বিরোধী কর্মসূচিতে অংশগ্রহণ করুন- তামাক বিরোধী চিত্রাংকন প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম। শুক্রবার দুটি চিত্রাংকন প্রতিযোগিতা হয় হবিগঞ্জ পৌরসভার আয়োজনে। প্রথমটি অনুষ্ঠিত হয় শহরের সুরবিতান মঞ্চে এবং দ্বিতীয়টি অনুষ্ঠিত হয় শহরের আরডি হলে। হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম দুটি চিত্রাংকন প্রতিযোগিতায়ই প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
তামাক ও তামাকজাত দ্রব্য পরিহারে গণসচেতনতা সৃষ্টি করতে এবং তামাকমুক্ত হবিগঞ্জ পৌরসভা গড়তে এ কর্মসূচির আয়োজন করে পৌরসভা। প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, ‘ধূমপানের কারণে মানুষের একদিকে যেমন স্বাস্থ্যহানি ঘটে তেমনি পরিবেশ বিনষ্ট হয়। তাই তামাক ও তামাকজাত দ্রব্য পরিহারে সবাইকে সচেতন করে তুলতে হবে।’
তিনি ধূমপান বিরোধী হবিগঞ্জ পৌরসভার সামাজিক আন্দোলনে সবাইকে শরিক হওয়ার আহ্বান জানান। তিনি বলেন,’সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আমরা হবিগঞ্জ শহরকে ধূমপানমুক্ত শহর হিসেবে গড়ে তুলবো।’ পৌরসভার দুটি চিত্রাংকন প্রতিযোগিতায় শতাধিক স্কুল শিক্ষার্থী অংশগ্রহণ করে। শিক্ষার্থীদের সাথে ওই দুটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তাদের অভিভাবকরা। হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাবেদ ইকবাল চৌধুরী বলেন হবিগঞ্জ পৌরসভার পক্ষ থেকে ১০ জন বিজয়ীকে পুরস্কার প্রদান করা হবে। অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে দেয়া হবে সৌজন্যমূলক পুরস্কার।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হবিগঞ্জ সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক সিদ্ধান্ত বিশ্বাস, সুরবিতান- এর সাধারণ সম্পাদক আবুল ফজল, চিত্রশিল্পী মোজাম্মেল হক বাবুল সহ অন্যান্য অতিথিবৃন্দ।